Skip to main content

What is the Corona Virus? And how do we prevent it?

What is the Corona Virus, And how do we prevent it?
করোনা ভাইরাস কি ? এবং এর প্রতিরোধ করব কিভাবে ? আরো জানতে কল করুন জরুরী স্বাস্থ্য বাতায়নে ১৬২৬৩ নাম্বারে।
করোনা ভাইরাস এক অভূতপূর্ব মহামারী !!! জানতে হবে সবাইকে .

যুক্তরাষ্ট্র ভিত্তিক চিকিৎসা প্রতিষ্ঠান এর চিকিৎসাবিদরা পূর্বেই ধারণা করেছিলেন এমন ভয়ঙ্কর মহামারী নিকট ভবিষ্যতে আসার সম্ভাবনা আছে . তাই- ই হলো, মধ্য চীনের হুবেই প্রভিন্সের উহান শহর থেকে উৎপত্তি ও প্রাদুর্ভাব শুরু হয়েছে নতুন এই ভয়ানক করোনা ভাইরাস ২০১৯ এর .
এর আগেও বিভিন্ন সময়ে করোনা ভাইরাসের আক্রমণে বিশ্বব্যাপী অনেক মানুষ প্রাণ দিয়েছিলো. ১৯৬০ সালে আবিষ্কৃত মরণঘাতী এই ভাইরাসটি বিভিন্ন সময়ে এসেছিলো ভিন্ন নামে . উল্ল্যেখযোগ্য হলো , সার্স করোনা ভাইরাস ২০০৩ , মার্স করোনা ভাইরাস ২০১২, করোনা ভাইরাস ২০১৯ - 2020 .
এবারের ভাইরাসটির ভয়াবহতা অনেক ভয়ানক হবে বলে চিকিৎসকরা আশংকা প্রকাশ করছে . শুরুর দিকে বিশ্ব স্বাস্থ সংস্থা তেমন গুরুত্ব না দিলেও গত এক সপ্তাহের ভয়াবহতায় বিশ্ব স্বাস্থ ( WHO) সংস্থা গভীর ভাবে উদ্বিগ্ন হতে শুরু করেছে .
মার্কিন চিকিৎসকরা ধারণা করছেন এই ভাইরাসে বিশ্বব্যাপী প্রায় সাড়ে ৬ কোটি মানুষের প্রাণ ঘাতি হতে পারে . সব কিছু মিলিয়ে সবার মতো করে আমিও বেশ উদ্বিগ্ন ও চিন্তিত .
নিম্নে আমি সতর্কতা মূলক তথ্য দিচ্ছি, নিজেরাও মানবেন ও বন্ধু পরিবার স্বজনদেরকেও বলবেন যেনো মেনে চলে .
নিজেকে রক্ষা করুন :
Subscribe YouTube channel:

* যেহেতু করোনা ভাইরাস একটি ছোঁয়াচে রোগ যা বিশেষ করে শ্বাস প্রশ্বাসের মাধ্যমে মানুষ থেকে মানুষের মাঝে খুব সহজেই ছড়িয়ে পড়ে . তাই সবাইকেই অবশ্যই সবসময় পরিচ্ছন্ন মাস্ক পরিধান বাঞ্চনীয় . মাস্ক পরিষ্কার আছে কিনা দেখে নেয়া উত্তম .
* চীনের কোনো নাগরিক অথবা চীন থেকে সাম্প্রতিককালে আসা কারো সাথে কথা বলা ও দেখা করার আগে জেনে নিন তার শারীরিক অবস্থা কি . হালকা জ্বর অনুভব হলে সাথে সাথেই হসপিটালে ভর্তি হতে পরামর্শ দিন .
* বাইরে থেকে বাসায় যাওয়ার পর সবার আগেই নিজেকে সম্পূর্ণ পরিচ্ছন্ন করে নিন.তার পর অন্যদেরকে স্পর্শ করুন .
* শরীরের তাপমাত্রা অস্বাভাবিক মনে হলে দ্রুত ডাক্তার বা হাসপাতালের শরণাপন্ন হন .
চিকিৎসা :
There is no treatment for this virus.
এই ভাইরাসের কোনো চিকিৎসা নেই . গত কদিন ধরে রেডিওতে কানাডার ডাক্তারদের কথোপকথন শুনে যা বুঝলাম . করোনা ভাইরাসে সম্পূর্ণ ভাবে নিজের শ্বাস প্রশ্বাসের নালী কে সংকুচিত করে ফেলে . তাই এই রুগীদের কৃত্তিম অক্সিজেন দেয়া ছাড়া আর তেমন চিকিৎসা নেই .
নিজের ইমিউন সিস্টেম দ্বারা ও শরীরের এন্টি বডি দ্বারা নিজের চিকিৎসা নিজের মাঝেই হয়ে থাকে .
যার এন্টি বডি যতো বেশি শক্তিশালী তার বাঁচার সম্ভাবনা ততো বেশি . যার দুর্বল সেই-ই মৃত্যুর দিকে চলে যায় .
সম্প্রতি আমাদের বাংলাদেশে অনেক বড়ো প্রজেক্টে চাইনিজ কোম্পানিগুলো নিজেদের লোক দ্বারা কাজ করে যাচ্ছে . তারা প্রায় প্রতিদিন চীন ও বাংলাদেশে আসা যাওয়া করে থাকে .
ওদের প্রতি আলাদা নজর রাখতে হবে . ঘনবসতি পূর্ণ বাংলাদেশে যদি কোনো ভাবে একটু ছড়িয়ে পড়ে, মনে রাখতে হবে এটাই হবে জাতির জন্য এক কালো অধ্যায় .
নিজের খেয়াল রাখুন , অন্যকেও ভালো রাখুন .
অবশ্যই নিজে পড়ার পর অন্যকে শেয়ার করুন .

Comments

Unknown said…
Great information
Unknown said…
As claimed by Stanford Medical, It's in fact the ONLY reason this country's women get to live 10 years more and weigh on average 19 KG lighter than we do.

(By the way, it really has NOTHING to do with genetics or some secret exercise and absolutely EVERYTHING related to "how" they are eating.)

P.S, What I said is "HOW", and not "what"...

CLICK this link to determine if this easy test can help you decipher your real weight loss possibilities
Ms Music Tv said…
Thanks for sharing your good idea with us..........

Popular posts from this blog

কবরের আযাব লেখক মুক্তারুল ইসলাম মুক্তার

কবরের আযাব  লেখক মুক্তারুল ইসলাম মুক্তার  সময় 8:48 রাত  28.03.2022 আমাদের বাসা থেকে এক কিলোমিটার দূরে একটা পার্ক ছিল। পার্কের সাথেই ছিল একটা সুন্দর খেলার মাঠ। আমি ও আমার বন্ধুরা সবাই মিলে বিকাল বেলা খেলা করতাম, সেখানে বসে অনেক আড্ডা দিতাম গল্প করতাম। এভাবেই সময় পার করতাম। পার্কের সাইডে একটা বাড়ি ছিল। বাড়িটা ছিল বেশ ঝকঝকে ইট পাটকেলের তৈরি। বাড়িতে কোন ছেলে মানুষ ছিল না । মা ও মেয়ে বাস করতো। মেয়েটির বাবা মারা যাওয়ার পর তাদেরকে দেখাশুনা করার মতো আর কেউ নেই।  মাও প্রায় অসুস্থ, বয়স হয়েছে তো তাই। মেয়েটা অনেক সুন্দরী, দেখতে ধপধপে সাদা বকের মতো। অনেকেই তাকে পুতুল মনে করে, পুতুল নামে ডাকতো। সে তার বাবা মায়ের একমাত্র আদরের সন্তান ছিল। আর কোন সন্তান ছিল না বলে যা ইচ্ছে তাই করতো কিন্তু খুব বেশি কিছু করতে পারতো না পারিবারিক নিয়মের জন্য । সে তার বাবার মৃত্যুর পর যেন স্বাধীন হয়ে যায়। মনে করে এখন বাধা দেওয়ার মতো আর কেউ নেই, এখন সে মুক্ত। সে যেন খাঁচায় বন্দী থাকা পাখির মতো ছিল, খাঁচার বন্দী পাখি যেমন মুক্ত হবার পর আকাশ পানে উড়িয়ে চলে যতদূর তার মন চায়। ঠিক তেমনই মেয়েটি যখন যেখানে খুশি তখন সেখানে যায়

নারী তুমি বহুরূপী - মুক্তারুল ইসলাম মুক্তার

 নারী তুমি বহুরূপী মুক্তারুল ইসলাম মুক্তার  2022.01.10 8:30am কখনো তুমি মা  আবার কখনো তুমি বোন।  কখনো তুমি স্ত্রী  আবার কখনো তুমি মেয়ে।  নারী তুমি বহুরূপী  নানান জায়গায়,  নানান রকম সম্পর্ক। নারী তোমার,  এই বহুরূপী সম্পর্ক  আমার মনে জাগায়  এক সংশয় ।  ওহে নারী, তোমাকে নিয়ে যত  দিদ্ধা দন্ড আমার।  নারী.......... আমি চেতনায় বিশ্বাসী  হয়ে যায় উদাসীন, তোমাতেই থাকি বিভোর।  Follow us Facebook Muktarul Islam Muktar  

মায়ের মতন নয়-Mayer Moton Noy

  মায়ের মতন নয় মুক্তারুল ইসলাম মুক্তার হিরা-মুক্তা, সোনা-রুপা আছে যত দামী, মায়ের মতন দামী নয়। গাল ফ্রেন্ড, বয় ফ্রেন্ড, টয় ফ্রেন্ড যত শত ফ্রেন্ড নামে আছে পৃথিবীতে যত ভালোবাসা মায়ের ভালবাসার মতন নয়। Date : 04.07.2020 Time : 10.10pm More Post